আজকে

  • ৩১শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৫ই আগস্ট, ২০১৮ ইং
  • ৩রা জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ভালবাসা ও মানবিক চেতনায় আমাদের জাগ্রত হতে হবে:সেলিনা হোসেন

Published: মঙ্গলবার, জানুয়ারি ৩০, ২০১৮ ১:০৪ পূর্বাহ্ণ    |     Modified: মঙ্গলবার, জানুয়ারি ৩০, ২০১৮ ১:০৪ পূর্বাহ্ণ
 

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার:
বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশন’র অভিষেক অনুষ্ঠানে কথা সাহিত্যিক সেলিনা হোসেন বলেছেন, বাংলা ভাষা আমাদের অহংকার; মুক্তিযুদ্ধ আমাদের চেতনা। আমরা অনেক কিছু হারিয়ে একটি স্বাধীন দেশ পেয়েছি। এদেশের মান মর্যাদা আমাদেরকেই ধরে রাখতে হবে। সাম্প্রতিক সময়ের বিভিন্ন চিত্র তুলে ধরে তিনি বলেন, দুইটি বিষয় আমাদের আকঁড়ে ধরে রাখতে হবে। একটি ভালবাসা অপরটি মানবিক চেতনা। ভালবাসা ও মানবিক চেতনায় আমাদের জাগ্রত হতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ দাঁড়িয়ে গেছে। এখন আমাদের সবাইকে এক সাথে কাজ করে দেশকে সামাজিক-সাংষ্কৃতিকভাবে এগিয়ে নিতে হবে। রবিবার রাত ৮টায় বিয়ানীবাজার পৌরশহরের পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সাংবাদিক সংগঠনের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি আহমেদ ফয়সালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাবুল আহমেদের সঞ্চালনায় মূখ্য আলোচক ছিলেন কবি ও জ্যৈষ্ঠ সাংবাদিক ফজলুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর,বিলেত প্রবাসী সাংবাদিক ও কলামিষ্ট ফারুক যোশি, মাধ্যমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মজির উদ্দিন আনছার, বিয়ানীবাজার প্রেসক্লাব সভাপতি আতাউর রহমান।
জার্নালিস্ট এসোসিয়েশন’র সদস্য আব্দুল ওয়াদুদের স্বাগত বক্তব্য শেষে সংগঠনের নব গঠিত কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়। এ সময় সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথি কথা সাহিত্যিক সেলিনা হোসেনকে স্মারক সম্মাননা প্রদান ও তাঁর অংকিত প্রতিকৃতি উপহার দেয়া হয়।
বিয়ানীবাজার প্রেসক্লাব সম্পাদক মিলাদ মোঃ জয়নুল ইসলামের শুভেচ্ছা বক্তব্য শেষে অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজালাল মুন্সী, রোটারি ক্লাব অব ঢাকা ডাউন টাউন’র প্রেসিডেন্ট রোটারিয়ান আব্দুল হান্নান প্রমুখ।
অভিষেক অনুষ্ঠানে বিয়ানীবাজারের জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক, সুধীজনসহ সর্বপেশার দায়িত্বশীল মানুষজন উপস্থিত ছিলেন। অভিষেক অনুষ্ঠানের পরিচিতি পর্ব ও আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার

    আগষ্ট ২০১৮
    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
    « জুলাই    
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১