আজকে

  • ৩১শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৫ই আগস্ট, ২০১৮ ইং
  • ৩রা জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

সবজির স্বাদে

Published: মঙ্গলবার, জানুয়ারি ২৩, ২০১৮ ৬:১৬ পূর্বাহ্ণ    |     Modified: মঙ্গলবার, জানুয়ারি ২৩, ২০১৮ ৬:৩৯ পূর্বাহ্ণ
 

মটরশুঁটির ডোনাট

যা লাগবে : সিদ্ধ ম্যাশড মটরশুঁটি ১ কাপ, সিদ্ধ ম্যাশড আলু ১/২ কাপ, হলুদ গুঁড়া ১/২ চা চামচ, মরিচ গুঁড়া ১/২ চা চামচ, জিরা গুঁড়া ১/২ চা চামচ, পেঁয়াজ বেরেস্তা গুঁড়া ১ টে চামচ, ধনে পাতা বাটা ১ চা চামচ, ফেটানো ডিম ১টি, লবণ আন্দাজ মতো, পুদিনা পাতা বাটা ১ চা চামচ, তেল ভাজার জন্য।

যেভাবে করবেন : সব উপকরণ একসঙ্গে মেখে নিতে হবে। একটু ভারি করে চপের শেপ করে তার মাঝে একটা ছোট কাটার দিয়ে কেটে দিতে হবে যেন ডোনাটের শেপ হয়। এখন এই ডোনাট গুলা ডুবো তেলে ভেজে পরিবেশন করতে হবে

ক্যাপসিকাম চিকেন চিজ্জা

যা লাগবে : চিকেন ব্রেস্ট ৩টি, বাটার মিল্ক ১/২ কাপ, ময়দা ১ কাপ, অরিগানো ১/২ চা চামচ, লবণ আন্দাজ মতো, অনিয়ন পাউডার ১ চা চামচ, গারলিক পাউডার ১ চা চামচ, রেড চিলি পাউডার ১ চা চামচ, ফেটানো ডিম ২টি, তেল প্রয়োজন মতো, পিজ্জা সস ৩ টেবিল চামচ, গ্রেটেড জারেল্লা চিজ ১ কাপ।

যেভাবে করবেন : বাটার মিল্কে অর্ধেক পরিমাণে গারলিক, অনিয়ন ও রেড চিলি পাউডার এবং আরিগানো দিয়ে মিশাতে হবে। এই, মিশ্রণে চিকেন ব্রেস্ট দিয়ে ২/৩ ঘণ্টা, মেরিনেট করতে হবে। এরপর ময়দার, সঙ্গে বাকি থেকে যাওয়া অনিয়ন, গারলিক ও রেড চিলি পাউডার, লবণ এবং আরিগানো মিশাতে হবে। এরপর ব্রেস্ট পিসগুলোকে প্রথমে ময়দায় পরে ফেটানো ডিমে এবং আবারও ময়দায়, গড়িয়ে ডুবু তেলে ভেজে নিতে হবে। ভাজা শেষে একটু ঠাণ্ডা হলে এর ওপর, পিজ্জা সস মাখাতে হবে। সসের ওপর মজারেল্লা চিজ কাপসিকাম কুচি দিয়ে অভেনে দিয়ে ৩/৪ মিনিট বেক করতে হবে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার

    আগষ্ট ২০১৮
    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
    « জুলাই    
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১