আজকে

  • ৫ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে জুলাই, ২০১৮ ইং
  • ৬ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ওল্ডহামে যুক্তরাজ্যের প্রাক্তন ছাত্রলীগের নেতাকমীর্দের পূনমির্লনী অনুষ্ঠিত 

Published: বৃহস্পতিবার, জানুয়ারি ১১, ২০১৮ ২:১৩ পূর্বাহ্ণ    |     Modified: বৃহস্পতিবার, জানুয়ারি ১১, ২০১৮ ২:১৩ পূর্বাহ্ণ
 

নুরুল ইসলাম সোহাগ,ওল্ডহ্যামঃ

বাংলাদেশ  ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং যুক্তরাজ্যস্থ বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন নেতাকর্মীদের পুনর্মিলনীকে সফল করার লক্ষ্যে ৮ই জানুয়ারী  রাতে নর্থ-ওয়েস্ট ইংল্যান্ডের  ওল্ডহ্যাম শহরে এক প্রীতি সমাবেশ ও আঞ্চলিক প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত। বিপুল সংখ্যক প্রাক্তন নেতাকর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট জেলা ছাত্রলীগের প্রাক্তন যুগ্ম সম্পাদক, বঙ্গবন্ধু লেখক-সাংবাদিক ফোরাম, ইউকের সহসভাপতি ও আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান দারা।

সাবেক ছাত্রলীগ নেতা সুরত মিয়া ও ফয়সল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতাদের মধ্যে বঙ্গবন্ধু লেখক-সাংবাদিক ফোরাম, ইউকের সাধারণ সম্পাদক সুজাত মনসুর, যুক্তরাজ্য আওয়ামী লীগের দফতর সম্পাদক শাহ শামীম আহমেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিসবাহ, যুক্তরাজ্য আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাউসার চৌধুরী, এমসি কলেজের সাবেক ভিপি সৈয়দ মুজিবুর রহমান, গ্রেটার মানচেষ্টার আওয়ামী লীগের সভাপতি ছুরাব সোরাবুর রহমান ও সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, ওল্ডহ্যাম আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হান্নান মিয়া, সাধারন সম্পাদক মোফাজ্জিল খান,  ছাত্রনেতা আমির হাসান চৌধুরী, যুক্তরাজ্য কৃষক লীগের সভাপতি সৈয়দ তারেক আহমেদ, যুক্তরাজ্য তাতি লীগের সহসভাপতি সিজিল মিয়া, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল খান, মদরিস আলী,  এম এ বাসিত, মুহিবুর রহমান,শাহ তোফায়েল আহমদ,  মোঃ জাহাঙ্গীর আলম, সুহেল মিয়া, আব্দাল মিয়া, দিলশাদ মিয়া,  সৈয়দ আরিফ আলী, আবু তাহের মোঃ লোকমান, আবুল কাশেম, রুহল আমিন, আবজার খান, মোহাম্মদ নুর লিটন, ছয়ফুল আলম কয়ছর, সৈয়দ আসগর আলী, মোঃ আজাদ মিয়া, সৈয়দ মুশতাক, সৈয়দ আনহার আলী, শফিকুর রহমানা, রফিকুল ইসলাম, সালেহ আহমেদ, রমিজ আহমেদ, আবু বকর আহমেদ, মোঃ জাকির আহমেদ, আজিজ আহমেদ, আশিক মিয়া, আশিক উদ্দিন, আমিনুল হক ওয়েছ, মসিউর রহমান মুসা, ফয়জুল হক জুয়েল, কিবরিয়া, রুহেল আহমেদ ও রাসেল আহমেদ প্রমুখ।অনুষ্টানের শুরুতেই পবিত্র  কোরআন থেকে তেলাওয়াত করেন শফিকুর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা নুরুল ইসলাম সোহাগ। 

বক্তারা বলেন, বহু ইতিহাস ও ঐতিহ্যের ধারক বাংলাদেশ ছাত্রলীগ ৭০ বছরে পদার্পণ করেছে। আর এ বছরের শেষে অনুষ্ঠিত হবে বাংলাদেশের রাজনীতির ইতিহাসে সবচেয়ে গুরুত্ববহ নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের কোন বিকল্প নেই। কেননা, যদি এ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবার ক্ষমতায় না আসতে পারে তাহলে আবারো মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ক্ষমতায় পুনঃপ্রতিষ্ঠিত হবে এবং বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার ভিশন ২১ এবং ৪১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নতদেশে পরিণত করার যে প্রক্রিয়া চলছে তা বন্ধ হয়ে যাবে। দেশ আবার পাকিস্তানিদের অভয়ারন্যে পরিণত হবে।

বক্তারা আরো বলেন, সুতরাং আগামী নির্বাচনের আওয়ামী লীগ তথা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে জিতিয়ে আনতে হলে অতীতের ন্যায় বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন ও বর্তমান নেতাকর্মীদের গুরুত্বপুর্ন ভুমিকা পালন করতে হবে। সেজন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। তাই আমরা যুক্তরাজ্যস্থ বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন নেতাকর্মীদের একটি ঐক্যবদ্ধ প্লাটফরম গড়ে তোলার জন্য একটি বিশাল পুনর্মিলনী করার উদ্যোগ নিয়েছি। যে পুনর্মিলনীর মাধ্যমে আমরা প্রমাণ করে দিতে চাই বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্বের যে প্রান্তেই থাকুক না কেন, জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পাশে অতীতেও ছিলো, আগামীতেও থাকবে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলে। বক্তারা আরো বলেন, আমাদের মাঝে কেউ কেউ বিভেদ-বিভ্রান্তি সৃষ্টির জন্য বিভিন্ন নামে খন্ডিতভাবে বিভিন্ন উদ্যোগ নিচ্ছেন, কিন্তু জননেত্রী শেখ হাসিনার আশির্বাদ আমাদের সাথে আছে, সুতরাং কোন ষড়যন্ত্রই আমাদের উদ্যোগকে বাধাগ্রস্থ করতে পারবে না। আমরা ইতোমধ্যেই বিলেতের বিভিন্ন শহরে পুনর্মিলনকে সফল করার জন্য সফল প্রতিনিধি সম্মেলন করেছি ও ব্যাপক সাড়া পেয়েছি, যা ওল্ডহামের সভা প্রমাণ করে। আগামী কয়েক মাসের বাকি শহরগুলোতে প্রতিনিধি সম্মেলন শেষে লন্ডনে একটি প্রতিনিধি সভা হবে এবং সেই প্রতিনিধি সভার সিদ্ধান্ত মোতাবেক পুনর্মিলনীর তারিখ ও স্থান নির্ধারিত হবে।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার