Wednesday, December 6, 2017 3:55 PM
 
 

দৈনিক আমার দেশ খুলে দেয়ার দাবীতে লন্ডনে প্রতিবাদ সভা

প্রকাশিত: December 6, 2017 3:50 pm   আপডেট: December 6, 2017 at 3:55 pm
 
আমিমুল এহসান তানিম,লন্ডনঃ
বাংলাদেশ সরকার কর্তৃক বন্ধ করে দেয়া বহুল প্রচারিত পত্রিকা দৈনিক আমার দেশ খুলে দেওয়ার দাবীতে পূর্ব লন্ডনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আমার দেশ এর পাঠক সংগঠন আমার দেশ পাঠকমেলা যুক্তরাজ্য শাখা আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে জনপ্রিয় দৈনিক আমার দেশ এর ছাপাখানা খুলে দিয়ে তা প্রকাশের অনুমতি প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান ।
মঙ্গলবার সন্ধ্যা ৭টায় স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আমার দেশ পাঠকমেলা যুক্তরাজ্য শাখা সভাপতি আদিল রশীদ হুমায়ুন। সংগঠনের সাধারণ সম্পাদক জাহেদ আহমেদ তালুকদার এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমার দেশ পাঠকমেলা যুক্তরাজ্য শাখার উপদেষ্টা ব্যারিষ্টার এম এ সালাম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সেভ  বাংলাদেশর এর প্রেসিডেন্ট ব্যারিস্টার নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কমিউনিটি নেতা ও বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকে প্রেসিডেন্ট এ.কে.এম আবু তাহের চৌধুরী, কবি এডভোকেট আব্দুল মুকিত অপি, সাংবাদিক সৈয়দ শিহাবুজ্জামান কামাল,মানবধিকার কর্মী টিভি উপস্থাপক আমিমুল এহসান তানিম, নাসির আহমেদ শাহিন, মিছবাহ বি এস চৌধুরী, সাংবাদিক মাহবুব খানসুর, আতাউল্লাহ ফারুক, মাওলানা শামিম, আতাউর রহমান মিফতা, জিয়াউর রহমান জিয়া, সাইফুর রহমান পারভেজ, লাকি আহমেদ, হারুনুর রশিদ, শাহ জামাল, সরফরাজ সরফু,পারভেজ মল্লিক, রাহেল আহমেদ, ইমরানুল হক রাসেল, জয়নাল আবেদিন, আবু সাঈদ শাকিল, মুহাম্মদ নুর হুসেন, হাবিবুর রহমান, মুহাম্মদ লুৎফুর রহমান, শামিম আহমেদ রাসেল, হাসনাত চৌধুরী, ফরিদুল ইসলাম, আসাদ আহমেদ, রেজাউল ইসলাম, ওয়াদুস উদ্দিন, আব্দুল মুমিন, মিজানুর রহমান, জাকির হুসেন মিল্লাত, সাদিকুর রহমান, ফয়ছল আহমেদ সায়েক। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মিশকাতুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে ব্যারিষ্টার এম.এ সালাম বলেন- সত্য ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের মাধ্যমে অবৈধ আওয়ামী সরকারের দুর্নীতি ও ব্যর্থতার মুখোশ জাতির নিকট উন্মোচন করায় সরকার আমার দেশ-এর মত একটি সাহসী পত্রিকাকে দীর্ঘদিন ধরে বন্ধ করে রেখেছে। সম্পাদক মাহমুদুর রহমানকে দীর্ঘদিন কারাগারে আটকে রেখে সীমাহিন জুলুম-নিপীড়ন করেছে। জেল থেকে জামিনে মুক্ত হয়ে তিনি আমার দেশ প্রকাশের জন্য সরকারের কাছে জোর দাবী জানালেও সরকার আমার দেশের ছাপাখান সিলগালা করে রেখেছে। পত্রিকাটি বন্ধ হওয়ার পর থেকে এর সাথে জড়িত হাজার হাজার মানুষ বেকার ও মানবেতর জীবন যাপন করছে। ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকার বাকশালী কায়দায় শাসন করতে গিয়ে স্বাধীন গণমাধ্যমের কণ্ঠ রোধ করে রেখেছে। গণতন্ত্রকে ধ্বংস করতেই সরকার আমার দেশ, ইসলামিক টিভি, দিগন্ত টিভি সহ অসংখ্য মিডিয়া বন্ধ করেছে। এর দায়ে সরকারকে একদিন জনতার আদালতে কাঠগড়ায় দাড়াতে হবেই। সেদিন আর বেশী দুরে নয়। সকল প্রকার ষড়যন্ত্র বন্ধ করে আমার দেশ এর ছাপাখানা সহ বন্ধ করে দেয়া মিডিয়া সমুহ খুলে দিতে হবে.
 
সংবাদটি পড়া হয়েছে 1360 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

ক্যালেন্ডার