Wednesday, December 6, 2017 12:53 AM
 
 

আইফেল টাওয়ারের পাশে বাঘ!

প্রকাশিত: December 6, 2017 12:53 am   আপডেট: December 6, 2017 at 12:53 am
 

আন্তর্জাতিক ডেস্কঃ 

প্যারিসের বিখ্যাত স্থাপনা আইফেল টাওয়ার। প্রতিদিন শত শত পর্যটক সেখানে যান এই টাওয়ারের আকষর্ণেই। জনপ্রিয় এই পর্যটন কেন্দ্রে গিয়ে কেউ যদি দেখে একটি বাঘ রাস্তায় ঘোরাঘুরি করছে বা অপলক দৃষ্টিতে তাকিয়ে আছে তার দিকে, তবে কেমন হবে ব্যাপারটা? নিশ্চয়ই সুখকর কিছু নয়। বেশির ভাগেরই হয়তো শিরদাঁড়া বেয়ে নেমে যাবে শীতল স্রোত!

ঠিক তেমনটাই ঘটেছে প্যারিসের ভুবনখ্যাত এই আইফেল টাওয়ারের কাছে। জনপ্রিয় এই পর্যটন কেন্দ্রে একটি বাঘকে দেখা গেছে রাস্তায় ঘুরে বেড়াতে!

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, প্যারিসের কেন্দ্রে ফিফটিনথ ডিস্ট্রিক্টে রাস্তায় বাঘটি ঘোরাঘুরি করছিল। তবে কারো কোনো ক্ষতি করার আগেই বাঘটিকে গুলি করে মেরে ফেলা হয়েছে।

বাঘটির মালিক বোরমান সার্কাস নামের একটি প্রতিষ্ঠান, যারা মাত্র কয়েকদিন আগেই প্যারিসে আসে। ৩ ডিসেম্বর থেকে তাদের প্রদর্শনী শুরু হওয়ার কথা ছিল। তবে তার আগেই শুক্রবার সার্কাস থেকে বেরিয়ে যায় বাঘটি। এরপর প্যারিসজুড়ে সেটি ঘোরাফেরা করতে শুরু করে।

আইফেল টাওয়ারের দক্ষিণে রাস্তায় বাঘটি দেখে স্থানীয়রা জরুরি বিভাগে খবর দেয়। এরই মধ্যে সার্কাসের লোকজনই শটগানের গুলিতে বাঘটিকে মেরে ফেলে।

ফরাসি একটি ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘এটা ছিল সত্যিই বিশাল একটি বাঘ। আমরা দুই-তিনটি গুলির শব্দ শুনলাম। এরপর দেখতে পেলাম পুলিশ একটি ট্রাকের দিকে এগিয়ে যাচ্ছে।’

পরে প্যারিস পুলিশের এক টুইটে বলা হয়, ‘বাঘটি ছুটে গিয়েছিল কিন্তু বিপদ কেটে গেছে।’ এছাড়া পুরো ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ উল্লেখ করে টুইটে জানানো হয়, এ ঘটনায় সার্কাস মালিককে হেফাজতে নেওয়া হয়েছে।

 
সংবাদটি পড়া হয়েছে 1019 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

ক্যালেন্ডার