আজকে

  • ৩১শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৫ই আগস্ট, ২০১৮ ইং
  • ৩রা জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ইডেনের ছাত্রী আঁখির স্বপ্ন পূরণে এগিয়ে এলেন ওবায়দুল কাদের

Published: বুধবার, ডিসেম্বর ৬, ২০১৭ ১২:০৪ পূর্বাহ্ণ    |     Modified: বুধবার, ডিসেম্বর ৬, ২০১৭ ১২:০৪ পূর্বাহ্ণ
 

ইউকে বিডিটাইমস ডেস্কঃইডেন কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী আঁখি মনির স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আর কয়েকদিন পরেই নিজ পায়ে ভর দিয়ে হাটতে পারবেন তিনি। দু’পায়ে ত্রুটি নিয়ে জন্ম নেয়া আঁখি মনির ২০টি বছর কেটেছে দুঃসহ যন্ত্রণায়। পা দু’টি বাঁকা হওয়ায় স্বাভাবিকভাবে হাঁটতে পারতো না সে। দীর্ঘমেয়াদী চিকিৎসার ভার বহনের সামর্থ্য ছিল না টাঙ্গাইলের সখীপুরের অসচ্ছল পরিবারটির।আঁখি মনির চিকিৎসার দায়িত্ব নেন আওয়ামী লীগের সাধারাণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রায় দেড়বছর ধরে তার চিকিৎসা চলছে। এর আগে একটি পায়ের অপারেশন হলেও মঙ্গলবার অন্য পায়ের অপারেশন পরবর্তী অগ্রগতি দেখতে পঙ্গু হাসপাতালে শয্যাপাশে হাজির হন মন্ত্রী।

 

আঁখির মা সালমা আক্তার জানান, জন্মত্রুটি নিয়ে আঁখির জন্ম। কিন্তু অদম্য প্রাণশক্তি নিয়ে পড়ালেখায় বরাবরই ভালো করেছে সে। ভর্তি হয় ইডেন কলেজে। কিন্তু স্বাভাবিক চলাফেরা সে করতে পারতো না। পা দু’টি বাঁকা হওয়ায় প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হয় তাকে। চিকিৎসার দায়িত্ব নেয়ায় মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

স্বাভাবিকভাবে হাঁটতে পারার স্বপ্ন বাস্তব হতে যাচ্ছে আঁখি’র। হাসপাতালের শয্যায় আবেগআপ্লুত আঁখি পড়ালেখা শেষ করার অদম্য ইচ্ছা প্রকাশ করে। এসময় সেতুমন্ত্রী তার পড়ালেখারও দায়িত্ব নেন।

 

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার

    আগষ্ট ২০১৮
    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
    « জুলাই    
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১