Monday, December 4, 2017 2:55 PM
 
 

লন্ডনে মেয়র আনিসুল হকের ইন্তেকাল:শুক্রবার বাদ জুম্মা রিজেন্ট পার্ক মসজিদে জানাজা

প্রকাশিত: November 30, 2017 7:02 pm   আপডেট: December 4, 2017 at 2:55 pm
 

ইউকেবিডি টাইমস ডেস্কঃ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০টা ২৩ মিনিটে তার মৃত্যু হয়।

তার নামাজের জানাজা আগামীকাল অনুষ্ঠিত হবে বলে বিভিন্ন মিডিয়া খবর প্রকাশিত হয়েছে। ( NW8 7RG  REGENT PARK MOSQUE)

এর আগে অবস্থার অবনতি ঘটলে মেয়রের সুস্থতা কামনা করে দোয়া চেয়ে দেশবাসীর প্রতি অনুরোধ জানান তার স্ত্রী রুবানা হক।

লন্ডনে স্বামীর পাশে অবস্থানরত রুবানা হক সাংবাদিকদের বলেন, ‘আনিসুল হকের ফুসফুসে সংক্রমণ হয়েছে। তার অবস্থা ভালো নয়। তার জন্য দোয়া করুন।’ তখনই জানা যায়, মেয়র আনিসুল হক জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। চিকিৎসকরা প্রায় আশা ছেড়ে দিয়েছেন। পরবর্তী করণীয় নিয়ে চিকিৎসকরাই পরিবারের পরামর্শ চান। পরিবারের সদস্যরাও আশা ছেড়ে দিয়ে যে কোনো সময় চরম দুঃসংবাদ শোনার জন্য মানসিক প্রস্তুতি নিতে থাকেন। এরপরই চিকিৎসকরা আনিসুল হকের কৃত্রিম শ্বাস-প্রশ্বাস যন্ত্র খুলে দেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর।

পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার আনিসুল হকের মরদেহ ঢাকায় নিয়ে আসা হবে।

প্রায় সাড়ে তিন মাস ধরে যুক্তরাজ্যের লন্ডনের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আনিসুল হক। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছিল।

মেয়ের সন্তান জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। গত ৪ আগস্ট তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হসপিটালের আইসিইউতে ভর্তি করা হয়।  পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিস্কের প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা। একপর্যায়ে শারীরিক অবস্থার উন্নতি হলে গত ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়। পরে থেরাপি দেওয়ার জন্য তাকে অন্য একটি হাসপাতালে নেয়া হয়। এরইমধ্যে গত ২৬ নভেম্বর আবারও তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি ছিলেন আনিসুল হক। এর আগে বিজিএমইএরও সভাপতি ছিলেন তিনি। ২০১৫ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

 
সংবাদটি পড়া হয়েছে 1424 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

ক্যালেন্ডার