Thursday, November 23, 2017 8:14 AM
 
 

সফলভাবে সম্পন্ন হলো ১২তম বিসিএ এওয়ার্ডঃকারী শিল্পের সমস্যা মোকাবেলার ঐক্যবদ্ধভাবে প্রচেষ্ঠার জোর প্রত্যয় 

প্রকাশিত: November 21, 2017 8:53 am   আপডেট: November 23, 2017 at 8:14 am
 

এম এ কাইয়ূম,প্রধান সম্পাদক,ইউকেবিডি টাইমসঃ

বৃটেনের কারী শিল্পের বৃহত্তম প্রতিনিধিত্বশীল সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন বিসিএর ৫৬বছরের ইতিহাসে ১২তম বিসিএ এওয়ার্ডস জাকঝমক ও বর্ণাড্য অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হলো।

রবিবার ১৯নভেম্বর ওয়েস্টমিনিস্টারের পাচতারকা পার্ক প্লাজা হোটেলের বলরুমে বৃটেনের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় হাজার খানেক বিসিএর সদস্য ব্রিটিশ সরকার ও বিরোধীদলীয় এমপি,মন্ত্রী ,হাউজ অব লর্ডসের সদস্য সহ সমাজের বিভিন্ন কমিউনিটি ও পেশাজীবি  সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত হয়ে কারী ইন্ডাস্টীর বিভিন্ন সফলতা ও বর্তমান সংকটের কথা তুলে ধরেন ।

উপস্থিত মন্ত্রী এমপিরা সমস্যাগুলোর কথা ধৈর্য সহকারে প্রায় ৬ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত অনুষ্ঠানে শ্রবণ করেন।অনুষ্ঠানে কারী ইন্ডাস্টীতে অবদান রাখার জন্য  সারাদেশ থেকে বাছাই করে ১১টি রেস্টুরেন্টকে বেস্ট রেষ্টুরেন্ট অবদি ইয়ার এবং ১১জন শেফকে বেস্ট  শেফ অব দি ইয়ার এওয়ার্ড প্রদান করা হয়।এ শিল্পে সহযোগিতার জন্য তিনজনকে বিশেষ সম্মাননা এওয়ার্ড প্রদান করেন বিসিএ ও অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা ।

সন্ধ্যা সাড়ে ৬টায় বিবিসি ৩এর জনপ্রিয় প্রেজেন্টার তাসনিম লুসিয়া খান ও  প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত এওয়ার্ডস অনুষ্ঠানে শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিসিএর এওয়ার্ড কমিটির আহবায়ক ফজল উদ্দিন ।এরপর বক্তব্য রাখেন বিসিএর নবনির্বাচিত প্রেসিডেন্ট মোস্তফা কামাল ইয়াকুব ,সেক্রেটারী জেনারেল সেলিব্রটি শেফ ওলি খান,চীফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল ।

এরপর এওয়ার্ড প্রদানের পাশাপশি বক্তব্য রাখেন বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন ,সাবেক ডিফেন্স মিনিস্টার মাইক পেনিন এমপি,বৃটিশ পার্লামেন্টারী আন্ডার সেক্রেটারী রিচার্ড হ্যারিংটন এমপি,শ্যাডো বেক্সিট সেক্রেটারী স্যার কেয়ার স্টারমার এমপি,সাবেক মন্ত্রী স্টীফেন টিম এমপি,এন্দ্রিউ স্টীফেনসন এমপি,জো স্টীবেন এমপি,রুশনারা আলী এমপি,পল স্কেলী এমপি,নিয়া গিফিট এমপি,এ্যান মেইন এমপি,রুড কাডবারী এমপি,করন বাক এমপি,সিমা মালহোত্রা এমপি, লর্ড শেইখ,রেমি রেঞ্জার সিবিই সহ ব্রিটেনের বিভিন্ন বারার মেয়র ও কাউন্সিলার সহ স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

অনুষ্ঠানের শেষ পর্বে সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন বিসিএর নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিঠু চৌধুরী ।

অনুষ্ঠানে কারী শিল্পে সহযোগিতার জন্য ইলিং এর এমপি ডক্টর রুপা হক,পল স্কেলি এমপি ,ও ক্যানারী ওয়ার্ফ গুপের এসোসিয়েট ডাইরেক্টর জাকির খানকে বিশেষ কমিউনিটি এওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানের ফাকে ফাকে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে।এতে বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পি ফেরদৌস আরা গান গেয়ে উপস্থিত অতিথিদের বাড়তি আনন্দ প্রদান করে।  

উল্লেখ্য বিসিএর ১২তম এওয়ার্ডকে সামনে রেখে বেশকয়েকটি উপকমিটি প্রায় ৬মাস ব্যাপী নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে।  

বিসিএর সিনিয়র সহ-সভাপতি ফজল উদ্দিনকে উৎসব কমিটির আহবায়ক,মিঠু চৌধুরীকে রেষ্টুরেন্ট অব দি ইয়ার কমিটির প্রধান,সেলিব্রিটি শেফ আতিক রহমানকে ,শেফ অব দিইয়ার কমিটির প্রধান,প্রেস সেক্রেটারী ফরহাদ হোসেন টিপুুকে ম্যাগাজিন সাব কমিটির প্রধান,বিসিএর যুগ্ম চীফ ট্রেজারার এম ফয়জুল হককে স্পন্সর নেগোসিয়েশন সাব কমিটির প্রধান,মেম্বারশীপ সেক্রেটারী সাইফুল আলমকে,লটারী উপকমিটির প্রধান,সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিনকে সাংস্কৃতিক উপকমিটির প্রধান করে সাব কমিটি গুলো অনুষ্ঠান সাবির্ক সফলের লক্ষে কাজ করে ।

অনুষ্ঠানে বিসিএ নেতৃবৃন্ধ বলেন ,কারী শিল্পের   সমস্যার ব্যাপারে ব্রিটেনের সরকাররে বিভিন্ন পর্যায়ে জোর চেষ্টা চালানো হয়েছে । এবং তা অব্যাহত আছে । তারা দুঃখের সাথে বলেন ,আজ পর্যন্ত ৪বিনিয়ন পাউন্টের অর্থ যোগানদাতা এ ইন্ডাস্টীর সমাধানে কোন উল্লেখ্য যোগ্য কাজ সরকার করতে ব্যর্থ হয়েছে ।তারা বলেন প্রায় ১২হাজার রেষ্টুরেন্টের প্রতিনিধিত্ব কারী মূল সংগঠন বিসিএ কারী শিল্পের সমস্যার দক্ষ স্টাফ,ভ্যাট ও ইমিগ্রেশন সমস্যা সমাধানে সকলকে নিয়ে অব্যাহত কাজ করে যাবে। এতে তারা ব্রিটেনের সকল ব্যাবসায়ীদের সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা কামনা করেন ।অনুষ্ঠানে সরকার দলীয় এমপিরা বলেন, বেক্সিট পুরোপুরি কার্যকরী হয়ে গেলে এ শিল্পের সমস্যা সমাধানে অগ্রগতি হবে। আর বিরোধী দলীয় এমপিরা বলেন, কারী শিল্পের সমস্যা সমাধানে তাদের পক্ষ থেকে সহযোগিতা করবেন, তবে সরকার এত কতটুকু আন্তরিক এ নিয়ে তারা সন্দিহান ।

এ বছর রেস্টুরেন্ট অব দি ইয়ার হয়েছেন ইষ্ট অব ইংল্যান্ড রিজিয়ন-২ তে নাজমুল হক নাজ, রাজপূত রেষ্টুরেন্ট ,সাউথ ইষ্ট রিজিয়ন-৩ তে আহসানুল হক দি শাহীন রেষ্টুরেন্ট ,সাউথ ইষ্ট রিজিয়ন৫এ সানু মিয়া ,টারমারিক গোল্ড রেষ্টুরেন্ট,সাউথ ইষ্ট রিজিয়ন২ তে শাহিদুর রহমান, কারী গার্ডেন রেষ্টুরেন্ট ,ইষ্ট অব ইংল্যান্ড রিজিয়ন ৩ তে খসরু মিয়া , কারী প্লেইস রেষ্টুরেন্ট ,সাফোকের আব্দুস শহিদ, দি কানেকশন রেষ্টুরেন্ট ,হার্ডফোর্ডশায়ারের সিদ্দিকুর রহমান জয়নাল ,রাজ গার্ডেন রেষ্টুরেন্ট ,ডারহামের সুমেদ আহমদ, ডিউক বোম্বাই ক্যাফে রেষ্টুরেন্ট ,ব্ল্যাকবার্নের মোহাম্মদ আলী সাজু, শাহজাহান রেষ্টুরেন্ট ,ব্রিস্টলের মিজানুর রহমান ,পাপরিকা রেষ্টুরেন্ট ,স্টকপোর্টের মহিদ মিয়া ,আপ্যায়ন রেষ্টুরেন্ট ।

২০১৭ সালের শেফ অব দি ইয়ার হচ্ছেন কেন্টের জামাল উদ্দিন আহমদ, সাজনা রেষ্টুরেন্ট ,ওয়েস্ট উইকামের সাব্বির আহমদ,ইন্ডিয়ান ডিনার রেষ্টুরেন্ট ,নর্টন স্টক অন টীজের আজিজুর রহমান ,জলসা,

ডারলিংটনের মহন ব্রায়ান মিয়া ক্যাফে স্পাইস ,নিউপোর্টের জাহাঙ্গীর আহমদ,হাতি ইন্ডিয়ান কুজিন,সেইগফিল্ডের আলী হোসাইন ,ইষ্ট ইন্ডিয়া,লন্ডনের মুহিদুর রহমান ,বেঙ্গল ল্যান্সার,সারের আনোয়ার হোসেন ,রাজপূত তান্দুরী,হাফওয়ে কেন্টের আনসার আলী,মিস্টার ইন্ডিয়া রেষ্টুরেন্ট ।অনুষ্ঠানটির চ্যারিটি পার্টনার ছিলো প্রিন্স চার্লস প্রতিষ্ঠিত বৃটিশ এশিয়ান ট্রাস্ট ।

 
সংবাদটি পড়া হয়েছে 2149 বার
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

ক্যালেন্ডার