আজকে

  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৩শে মে, ২০১৮ ইং
  • ৭ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

‘আয়কর মেলা নয়, আয়কর উৎসব চলছে’

Published: মঙ্গলবার, নভেম্বর ৭, ২০১৭ ৯:০১ পূর্বাহ্ণ    |     Modified: মঙ্গলবার, নভেম্বর ৭, ২০১৭ ৯:০১ পূর্বাহ্ণ
 

ঢাকা সংবাদদাতাঃ

আয়কর মেলায় এসে এত করদাতা-সেবাগ্রহীতা দেখে মনে হচ্ছে বাংলাদেশ উৎসবে মত্ত হয়েছে, বিশেষ করে আয়কর উৎসব বলে মন্তব্য করেছেন পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।

আজ সোমবার আয়কর মেলা পরিদর্শন শেষে কর শিক্ষণ ফোরামে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আগে মানুষ রাজস্বের কথা শুনলে পালিয়ে যেত। মেলায় এসে রাজস্ব প্রদানের জন্য মানুষের লাইন আর শিক্ষার্থীদের অংশগ্রহণ,  শিক্ষাবিদদের উপস্থিতি দেখে মনে হচ্ছে রাজস্ব প্রদানের বিষয়টি এখন আর সন্ত্রাস নয়, রাজস্ব প্রদান এখন উৎসব।

আয়কর মেলার মাধ্যমে মানুষের মধ্যে আয়কর সচেতনতা সৃষ্টির জন্য এনবিআরকে ধন্যবাদ জানিয়ে পিএসসি চেয়ারম্যান বলেন, এনবিআর রাজস্ব আহরণ কার্যক্রমকে একটি উৎসবে রূপান্তর করেছে। রাজস্ব প্রদানের এ উৎসব বাংলাদেশে উন্নয়নে রূপান্তরিত হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বিশ্বব্যাংক যখন বাংলাদেশের ওপর থেকে পদ্মাসেতুর অর্থায়ন ফিরিয়ে নিয়েছিল, তখন বিশ্বব্যাংক মনে করেছিল বাংলাদেশ পদ্মা নদীর পাড়ে সেতু তো দূরের কথা একটি বাঁশের সাঁকো বানাতে পারবে না। কিন্তু বাংলাদেশ তা পেরেছে। বাংলাদেশ তার নিজস্ব আয়ে পদ্মাসেতু তৈরি করছে। এখন বাংলাদেশ স্বপ্ন দেখে পারমানবিক বিদ্যুতের মাধ্যমে বিদ্যুৎ সমস্যার সমাধান করবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট, পায়রা সমুদ্র বন্দর হচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত বাংলাদেশ হলে শিক্ষার্থীরা হবেন উন্নত বাংলাদেশের নাগরিক। অনুষ্ঠান শেষে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর  রহমান পিএসসির চেয়ারম্যানকে আয়কর মেলা ঘুরে দেখান এবং সেবা সম্পর্কে অবহিত করেন।

 
 
 

এই বিভাগের আরও সংবাদ

 

ক্যালেন্ডার